বিজ্ঞাপন, অনলাইন প্রচার
সিপিএম - এটা কি? কিভাবে বিজ্ঞাপনে সিপিএম ব্যবহার করতে হয়?
নেটওয়ার্কে একটি মিডিয়া এবং প্রাসঙ্গিক বিজ্ঞাপনী প্রচার অভিযান সংগঠিত করে, কোনো বিজ্ঞাপনদাতা তার আনুমানিক বাজেট হিসাব করে। গ্রাহক বিজ্ঞাপনী প্রচার অভিযান এটি দেখতে গুরুত্বপূর্ণ কিভাবে তহবিল, তা বাস্তবায়নের জন্য বরাদ্দ টাকা ব্যয় করা হয় কিনা ও কার্যকারিতা যা দিয়ে তারা হিসাবে উদ্দীষ্ট ব্যবহার করা হয়। দক্ষতা হিসাব মিডিয়া প্ল্যানিং পণ্য বিজ্ঞাপন বিভিন্ন সূচক, সিপিএম সূচক যার মধ্যে একটি উপর ভিত্তি করে। নিচে জানতে - কি এটা কিভাবে ব্যবহার করতে এই চিত্র হয়।
সিপিএম - কেন এটা প্রয়োজনীয়
CPM বিজ্ঞাপণ কী গত শতাব্দী থেকে জানা গেছে। মডিউল সব বিজ্ঞাপন প্রচারণা যে মিডিয়া সংঘটিত ব্যবহার করা হয়। পাবলিশিং, টেলিভিশন এবং রেডিও স্টেশন এখনো বিজ্ঞাপন খরচ নিরূপণ করা এই চিত্র ব্যবহার করুন। সিপিএমের ক্ষেত্রে ব্যবহৃত এটা সম্ভব ক্রেতাদের হাজার হাজার প্রদর্শন বিজ্ঞাপন দাম আসে একটি একক গন্তব্য নয়, এবং করা হয়। একই সময়ে, এবং প্রচলন মধ্যে এই শব্দটি রাখা হয়। বিজ্ঞাপন প্ল্যাটফর্মের মালিকদের শুধুমাত্র তাদের প্রচলন এবং বিষয়ভিত্তিক ফোকাস সঙ্গে পরিচালনা পারেনি, সেহেতু সিপিএমের হার নির্ধারিত ছিল, বিজ্ঞাপন, একাউন্টে গ্রহণ এই মান উৎপাদনশীল ছিল।
ডিফাইনিং সিপিএম
সিপিএম একটি সরল সংজ্ঞা - প্রতি হাজার খরচ নেই। রোমান সংখ্যা, 1000. এভাবে অর্থ, কি সিপিএমের হয় প্রশ্নে, আপনি বলতে পারেন যে, এই হাজার বিজ্ঞাপন প্রভাবের প্রতি খরচ হয় - মডিউল ইংরেজি শব্দের কস্ট-পার-হাজার, যেখানে এম এর নাম থেকে আসে। আরও বেশি সময় সেখানে সংবাদপত্র ও পত্রিকার পাতায় বিজ্ঞাপন হয়, আরো প্রায়ই এটা রেডিওতে গাওয়া হয় বা পড়তে টিভি চ্যানেল চালু - বৃহত্তর এই ফ্যাক্টর হার।
CPM বিজ্ঞাপণ অনলাইন প্রচারাভিযান গণনা করা হচ্ছে
ইন্টারনেটে ভূমিকা বিজ্ঞাপনের সাধারণত খেলা ব্যানার নেই - ঐ বিরক্তিকর পপ-আপগুলি, যা ব্যবহারকারীদের সাথে এত জনপ্রিয়, এবং যা বিজ্ঞাপন প্ল্যাটফর্মের মালিকে টাকা আনা। আরো জনপ্রিয় সাইট, আরও অনেক বেশি মানুষের এই ওয়েবপৃষ্ঠাটি দিকে তাকিয়ে আছে, এই সাইটে আরো ব্যয়বহুল বিজ্ঞাপন গ্রাহক খরচ হবে।
বিজ্ঞাপনদাতারা ব্যবহারকারী যারা ব্যানার দেখেছি সর্ববৃহৎ সম্ভব সংখ্যা আগ্রহী। অতএব, সিপিএম কি, এটা গাণিতিকভাবে নিম্নরূপ দেখানো যেতে পারে:
সিপিএম = (বিজ্ঞাপন আদেশের মোট দাম) / (দিন ব্যানার প্রতি দৃষ্টিভঙ্গির পরিকল্পিত সংখ্যা) * 1000।
এখন এটা স্পষ্ট, সিপিএমের - এটা কি। বিজ্ঞাপন এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ সূচক অন্যতম। একজন বিজ্ঞাপনদাতা নিরূপণ করতে পারেন কত টাকা আপনি তা নিশ্চিত করার জন্য তথ্য নেটওয়ার্কে এক হাজার ব্যবহারকারীদের দেখানো হয়েছে সাইটটির মালিক পরিশোধ করতে হবে।
দৃশ্যরূপে, এই হিসাব একটি সহজ উদাহরণ দ্বারা সচিত্র করা যেতে পারে। একটি স্থাপন খরচ সাইটে ব্যানার একটি পোর্টাল এর প্রতি সপ্তাহে $ 400, এই ওয়েবসাইটির পরিসংখ্যান দেখায় যে এক সপ্তাহ 10 হাজার সাইটটি সম্পর্কে এর ব্রাউজিং উদাহরণস্বরূপ, হয়। ব্যবহারকারীদের। সুতরাং, একটি সহজ হিসাব একটি মান দেয়:
সিপিএম = $ 400/10 000 * 1000 = $ 4 প্রতি এক হাজার ইমপ্রেশন বিজ্ঞাপন তথ্য।
বিজ্ঞাপনদাতারা বুঝতে হবে যে বিষয়ভিত্তিক ওয়েবসাইট এ ব্যানারের একটি সহজ বিক্ষোভের বেশিরভাগ তথ্যবহুল। কোন গ্যারান্টি নেই যে সব দশ হাজার লোক পৃষ্ঠাটি পরিদর্শন, ব্যানার উপর ক্লিক করুন নিশ্চিত করা হয়। কিনা পরিদর্শক অথবা না লিঙ্ক করতে চান - এটা ব্যানারের চটক এবং তথ্য এটি পোস্ট করা হয়েছে উপর নির্ভর করে। প্রতিটি সাইটে সিপিএমের বিকল্প নিরূপণ করা আপনার সমস্ত ডেটা দেয়ার প্রয়োজন হয়। এটি সাইটের মালিককে লাভজনক, আপনি বুঝতে পারেন। কিন্তু বিজ্ঞাপন, তার মান এবং শেষ ব্যবহারকারীর জন্য আকর্ষণীয় গ্রাহক কাজটি অন্তর্ভুক্ত করা হয়।
সাপোর্ট মডিউল CTR এর, হিসাব পদ্ধতি
খরচ কমাতে আরেকটি নির্দেশক বিবেচনা - CTR এর সূচি। নাম ইংরেজি ভাষা থেকে আসে এবং সম্পূর্ণরূপে একটি ক্লিক-থ্রু রেট মত শব্দ হয় - CTR এর হার। CTR এর আপনি কতজন ব্যানারে ক্লিক করেন এবং একটি পৃষ্ঠায় বিজ্ঞাপন গ্রাহক যান। এই মডিউল কারণ আরো উপযুক্ত এবং প্রয়োজনীয় বর্ণন বিজ্ঞাপন, বৃহত্তর সম্ভাবনা মনোনীত সাইটের শুদ্ধি উপর নির্ভর করে, যে পরিদর্শক ব্যানারে তথ্য ও ক্লিকে আগ্রহী। এই সূচক গণনা পদ্ধতি নিম্নরূপ:
CTR এর = (যে ব্যবহারকারীদের ব্যানারে ক্লিক সংখ্যা) / (ব্যানার দিনে দেখার পরিকল্পিত সংখ্যা) * 100%।
উদাহরণস্বরূপ, যদি 20 হাজার লোক যারা বিজ্ঞাপন দেখে একটি লিঙ্ক অনুসরণ করেছেন 800 ব্যবহারকারী, তারপর CTR এর 800/20 হয় 000 * 100 = 4%, যা নিম্ন সীমা উপরে।
প্রায়োগিক প্রমাণিত যে 3-5% ন্যূনতম CTR এর। যদি কম হয়, তাহলে সম্ভাব্য গ্রাহক প্রতি খরচ প্রত্যাশিত মুনাফা ছাড়িয়ে যাবে, ও বিজ্ঞাপন অকার্যকর বিবেচনা করা হবে।
ইনডেক্স ব্যবহার
সিপিএম যখন একটি সংকীর্ণ লক্ষ্য শ্রোতা নির্বাচন ব্যবহার করা যাবে। উদাহরণস্বরূপ, যখন ব্যানার সাইটের প্ল্যাটফর্ম ক্রম বয়স, লিঙ্গ, বসবাসের স্থান, সমস্ত নিবন্ধিত দর্শক আগ্রহ সম্পর্কে খবর Netlog ওপর বিজ্ঞাপণদাতা তথ্য প্রদান করে। এভাবে কাঙ্ক্ষিত ব্যানার কেবলমাত্র সেই ব্যবহারকারী, যার উপর প্রচারমূলক পণ্য নির্ণিত ছিল বলে মনে হচ্ছে। একই সময়ে প্রচারাভিযানের বাজেট আরও অনেক বেশি অর্থনৈতিকভাবে এবং আরো দক্ষতার সঙ্গে হ্রাস।
এছাড়াও আপনি একাউন্টে স্থায়ী সদস্যদের কার্যকলাপ গ্রহণ করা উচিত। আরো ঘন ঘন একই পরিদর্শক একই বিজ্ঞাপন পণ্য, আরো টাকা বিজ্ঞাপনদাতাদের থেকে ডেবিট করা হয় দেখেন, কিন্তু এই থেকে গ্রাহকের এ গ্রাহক আর হয়ে ওঠে। অতএব শিক্ষিত হিসাব সূচকের সিপিএম এবং CTR এর গ্রাহকের কাঙ্ক্ষিত ফলাফল আনতে এই বিজ্ঞাপন প্ল্যাটফর্ম সরবরাহ করা তথ্যের একটি গভীর বিশ্লেষণ সন্মিলিতভাবে।
আরেকটি বিষয় যে প্রচারণা শুরুতে বিবেচনায় নেয়া হবে। পেমেন্ট উদ্ভাসিত বা সিপিএম বা CTR এর পরিপ্রেক্ষিতে করা যেতে পারে। অন্য কথায়, গ্রাহক বিজ্ঞাপন মডিউল সিপিএম ব্যানার সারাংশ বুঝতে হবে - এটা একটি ক্লিক এর একটি পেমেন্ট হয় না, কিন্তু শুধুমাত্র একটি পণ্য বিক্ষোভের বিজ্ঞাপনের জন্য
সারসংক্ষেপ করা
যখন জিজ্ঞাসা করা সিপিএমের কি, আপনি বলতে পারেন যে এই অপশনটি একটি নির্দিষ্ট বিজ্ঞাপনের কার্যকারিতা বিশ্লেষণ সবচেয়ে গুরুত্বপূর্ণ এক, এবং যখন বিজ্ঞাপনের বাজেট গণক এছাড়াও বিবেচনা করতে হবে। অ্যাকাউন্ট এবং কথিত পরিচিতি বিজ্ঞাপন তথ্য দিয়ে সম্ভাব্য গ্রাহক, এবং অনুরূপ বিষয়ভিত্তিক ফোকাস সঙ্গে একাধিক সাইটগুলোতে ব্যানার বসানো খরচ পরিমাণ নেয়া। এই পরামিতি দেওয়া, এটা একটি বিশেষ বিজ্ঞাপন প্ল্যাটফর্ম দক্ষতা নিরূপণ করা এবং সফলভাবে বিজ্ঞাপনের বাজেট মাস্টার সম্ভব।
Similar articles
Trending Now